ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

কোটা সংস্কার

মামলা প্রত্যাহারের দাবিতে হাবিপ্রবিতে মোমবাতি প্রজ্বলন   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫০, ৫ জুলাই ২০১৮

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা কোটা সংস্কার আন্দোলনে জড়িতদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও বর্বরোচিত হামলার প্রতিবাদে কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি জ্বালিয়ে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।  

গতকাল বুধবার (৪ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটায় তারা এই প্রতিবাদ জানায়।  

এসময় মোমবাতি প্রজ্বলন কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, আমরা একটি যৌক্তিক দাবি নিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছি এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা মেনে নিয়ে সংসদে কোটা পদ্ধতি বাতিলের ঘোষণা দেন। কিন্তু দীর্ঘদিন পার হয়ে গেলেও প্রজ্ঞাপন জারি না হওয়ায় ছাত্রসমাজ আবার রাস্তায় নেমে আসতে বাধ্য হয়।

শিক্ষার্থীরা আরো বলেন, আমরা আশা করছি তিনি দ্রুত প্রজ্ঞাপন জারির মাধ্যমে শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষায় ফিরে যাওয়ার সুযোগ করে দিবেন। এছাড়া আমাদের যে সকল ভাই বোনদের বিরুদ্ধে মিথ্যা মামলায় দেওয়া হয়েছে তা তুলে নিয়ে তাদেরকে নিঃশর্ত মুক্তির দানের ব্যবস্থা করবেন।

কোটা সংস্কার আন্দোলন হাবিপ্রবি শাখার আহাবায়ক বলেন, অন্যায় ভাবে আমাদের যে সকল সহযোদ্ধাদের প্রতি বর্বরোচিত হামলা করা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে অন্যায় ভাবে আটককৃতদের নিঃশর্ত মুক্তি এবং আহতদের সুচিকিৎসা দেওয়ার দাবি জানাচ্ছি।

এসময় তিনি ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানায়।

এমএইচ/এসি 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি